বগুড়ার শাজাহানপুরে গোহাইল ইসলামিয়া উচ্চ বিদ‍্যালয় ও কলেজ এর অবসরপ্রাপ্ত শিক্ষক- কর্মচারিদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বগুড়া জেলা শিক্ষা কর্মকর্তা হযরত আলী বলেছেন; শিক্ষকরা হলেন জাতির শ্রেষ্ঠ সৈনিক, জাতির বীর সেনানী।

“একজন সত্যিকার শিক্ষক একজন রাষ্ট্রদূতের চেয়েও বড়”। সত্যিকার শিক্ষকেরা কখনো ভূল করতে পারেন না। যে দেশে গুণীর কদর হয় না, সে দেশে গুণীর জ্ঞানী জন্মায় না।

শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি আরও বলেন; আজকে তোমরা এই গুণী শিক্ষকদের সংবর্ধিত করছো, তোমরাও ইনশাআল্লাহ একদিন জ্ঞানী হিসেবেই সংবর্ধিত হবে।

সর্বকালের সর্বযুগের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা শেখ মুজিবুর রহমানের স্বপ্নে দেখা বিনির্মাণ হতে যাচ্ছে এই সোনার বাংলা। তাঁরই সুযোগ‍্য কন‍্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে ২০৪১ সালের মধ্যে এই সোনার বাংলা একটি স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হতে যাচ্ছে।

তোমরা সেই স্মার্ট বাংলাদেশের প্রত‍্যেকেই স্মার্ট নাগরিক হতে যাচ্ছো। সুতরাং তোমরা আগামী দিনে আজকের এই বিদায়ী শিক্ষকদের রেখে যাওয়া ভালো ভালো আদর্শগুলো বহন করে চলবে। যা তোমাদের জীবন চলার পথে পাথেয় হয়ে থাকবে।

বুধবার (১৯ জুলাই) অত্র প্রতিষ্টানের আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি ও অত্র প্রতিষ্টানের গভর্নিং বডির সভাপতি আলী ইমাম ইনোকীর সভাপতিত্বে ও অত্র প্রতিষ্ঠানের অধ‍্যক্ষ মোতাহার হোসেন মুকুলের সার্বিক তত্ত্বাবধানে আমন্ত্রিত অতিথি ছিলেন সরকারি আজিজুল হক কলেজের সহকারী অধ‍্যাপক ওমর ফারুক, বিশেষ অতিথি ছিলেন বগুড়া জেলা জাতীয় পার্টির সদস্য মুক্তার হোসেন, গোহাইল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি সেলিম রেজা।

এছাড়াও অন‍্যানের মধ্যে ছিলেন গোহাইল ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি দীনেশ চন্দ্র পাল, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আরিফ আকন্দ, অত্র প্রতিষ্ঠানের সাবেক অভিভাবক সদস্য ও আওয়ামী নেতা আব্দুর রশিদ, প্রতিষ্টানের দাতা সদস্য এমদাদুল হক, আব্দুল মজিদ, আক্কাস আলী, মোখছেদ আলী, সাবেক শিক্ষক আতাউর রহমান, সদানন্দ শীল, আওয়ামী নেতা লাল মিয়া প্রমূখ।

অনুষ্ঠানে বিদায়ী সংবর্ধনা প্রাপ্ত হলেন; সহকারী শিক্ষক মো: বাদশা আলম, মো: আতাউর রহমান, মো: আফজাল হোসেন, শরীর চর্চা শিক্ষক শ্রী: বরুণ কুমার সরকার, চতুর্থ শ্রেনির কর্মচারী মো: আমজাদ হোসেন ও মো: আমিনুল ইসলাম (নরু)।

পোস্টটি শেয়ার করুনঃ