বগুড়া সদর নামুজা ইউনিয়নের (২নং) ওয়ার্ডের রেজাউল করিম নামে এক স্থানীয় বাসিন্দার বসত বাড়ির জায়গা দখল করে রাস্তা নির্মাণ কাজের অভিযোগ উঠেছে এল জি ই ডি’র কর্মকর্তার বিরুদ্ধে ।
গত ১৮ জুলাই, নামুজা ইউনিয়নের সরদারপাড়ার জৈনক বাসিন্দা রেজাউল করিম বাদী হয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা ভূমি কর্মকর্তা সহ জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দেন তিনি ।
গতকাল শুক্রবার দুপুর তিনটার দিকে কাজ বন্ধ না হওয়ায় তিনি জরুরী সেবা ৯৯৯ এ কল করলে ঘটনা স্থলে বগুড়া সদর থানার একটি টিম পৌছায়, পরিদর্শন শেষে উপ-পুলিশ পরিদর্শক (এস আই) জাফর বলেন, আমরা ঘটনা স্থলে গিয়েছিলাম, তাদের ২ পক্ষকেই বলেছি সবাই মিলে বসে সমাধান করতে, যদি স্থানীয় ভাবে সমাধান না হয় থানায় এসে অভিযোগ করলে প্রোয়জনীয় ব্যবস্থা নিবো ।
কন্ট্রাক্টার সৈকত বলেন, রাস্তাটির আগে ইটের সোলিং ছিলো, আমি সেই ভাবেই কাজ করছি, এখন রেজাউল করিম বাদী হয়েছে এখানে আমার কিছু করার নাই, আমাকে নির্বাহী প্রকৌশলী যতক্ষন পর্যন্ত কাজ বন্ধ করতে না বলবে আমি ততক্ষন কাজ চালিয়ে যাবো ।
এল জি ডির বগুড়ার নির্বাহী প্রকৌশলী গোলাম মোর্শেদ বলেন, অভিযোগ টি বিষয়ে আমি জানি, জোড় পূর্বক আমরা কারোর কোন ক্রয়কৃত জায়গা দখল করে কোন কাজ করবো না, আমি আমার সংশ্লিষ্ট কর্মকর্তাদের কে জানিয়েছি জায়গাটির সঠিক মাপ-যোগ করে কাজ করতে, তারা সঠিক ভাবেই কাজ করবে বলে আশা করি ।
এদিকে বগুড়া সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা,নাছিম রেজা জানান অভিযোগ হয়তো বা দিয়েছে, এখানে আমাদের কিছু করার নেই, যদি ভুক্তভোগীর কোন আপত্তি থাকে তাহলে তাকে জেলা প্রশাসকের সাথে কথা বলতে বলুন এই বিষয়ে আমার   কিছু করার নেই ।
ভুক্তভোগী রেজাউল করিম বলেন দীর্ঘদিন ধরে আমি আমার এই জায়গাতে বসবাস করি, আমার এই জায়গার দলিলও আছে, এখন রাস্তার কাজ যারা করছেন তারা বলছেন জায়গা টা সরকারের আমি বলছি আমার দলিল আছে আপনারা সব কিছু দেখে তারপড় কাজ করুন, তারা কিছুতেই আমার কথা আমলে না নিয়ে জোড় পূর্বক কাজ চালিয়ে যাচ্ছেন ।
পোস্টটি শেয়ার করুনঃ