ঢাকা বিশ্ববিদ্যালয়ের মিথ্যা পরিচয় দিয়ে ইউনিভার্সিটি, মেডিকেল, ইন্জিনিয়ারিং স্টুডেন্ট এ্যাসোসিয়েশন অফ সোনাতলার সাধারণ সম্পাদক হয়েছেন শ্যামলি টেক্সটাইলের শিক্ষার্থী সাজেদুর রহমান। উমেসাস- বগুড়া জেলার সোনাতলা উপজেলার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যনরত শিক্ষার্থীদের সংগঠন।

গত মাসে সংগঠনের আহ্বায়ক সৌমিক সোহান ও সদস্য সচিব ওমর ফারুক তাকে সাধারণ সম্পাদক নির্বাচন করেন। নির্বাচিত হওয়ার আগে তিনি নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের লেদার ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থী পরিচয় দেয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনে যুক্ত হয়। সন্দেহ এড়াতে তৈরী করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নকল আইডি কার্ড। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিচয় দিয়ে টিউশনি করান তিনি।

খোঁজ নিয়ে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের লেদার ইঞ্জিনিয়ারিংয়ে সাজেদুর রহমান নামের কোনো শিক্ষার্থী ভর্তি হয়নি এবং তার কাছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্ড পাওয়া যায় তা নীলক্ষেত থেকে তৈরী করা বলে জানা যায়।

এ বিষয়ে জানতে চাইলে সাজেদুর রহমানের সাথে যোগাযোগ করলে সাংবাদিক পরিচয় পেয়ে কল কেটে ফোন বন্ধ করে রাখেন।

সংগঠনের সাবেক আহ্বায়ক সৌমিক সোহান বলেন, আমার এবং সংগঠনের সকলের নিকট সাজেদুর নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থী হিসেবে পরিচয় দিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নকল আইডি কার্ড দেখিয়েছে। কিন্তু তখন আইডি কার্ড আসল নাকি নকল তা যাচাই করা হয়নি। যেহেতু সে ঢাবির কার্ড নকল করার মত জালিয়াতি কাজ করেছে সেহেতু তদন্ত সাপেক্ষে সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার ও তার বিরুদ্ধে ঢাবির কার্ড নকল সংক্রান্ত জালিয়াতি কাজে লিপ্ত থাকায় শাহবাগ থানায় মামলা করা হবে।

পোস্টটি শেয়ার করুনঃ