ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন ভবনের দেয়ালে দেয়ালে গ্রাফিতি অঙ্কন করেছে ঢাবি শাখা ছাত্রদল। ২৩ সেপ্টেম্বর শনিবার রাতে ছাত্রদল মনোনীত ডাকসুর সাবেক জিএস প্রার্থী আনিসুর রহমান খন্দকার অনিকের নেতৃত্বে এ গ্রাফিতি অঙ্কন করা হয়।

দেশের শ্রেষ্ট বিদ্যাপিঠের মধুর ক্যান্টিন সহ ডাকসু ক্যাফেটেরিয়া, কলা ভবন ও ক্যাম্পাসের বিভিন্ন দেয়ালে প্রায় ২০টির অধিক গ্রাফিতি অঙ্কন করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের ক্রীড়া সম্পাদক আল আমিন সহ বিভিন্ন হল শাখার নেতারা উপস্থিত ছিলেন।

এতে লেখা হয় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার স্লোগান “দেশ বাঁচাও, মানুষ বাঁচাও, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্লোগান “টেক ব্যাক বাংলাদেশ/ঘুড়ে দাঁড়াও বাংলাদেশ” এবং “তারেক রহমান বীরের বেশে আসবে ফিরে বাংলাদেশে।

এ বিষয়ে ঢাবির গ্রাফিতি অঙ্কনে নেতৃত্ব দেওয়া ছাত্রদল নেতা আনিসুর রহমান খন্দকার অনিক বলেন, গ্রাফিতি ছাত্র রাজনীতির একটি সৃজনশীল কর্মকাণ্ড। সন্ত্রাসের কলবরের বিনাশ ঘটিয়ে, স্বাধীন চিন্তা শক্তিতে বেড়ে ওঠা যুবকের বাস যোগ্য নগরী, মুক্তচিন্তা চর্চার ক্যাম্পাস এবং শিক্ষার্থী বান্ধব রাষ্ট্র বিনির্মাণে ছাত্রদল পেশি শক্তি নয় সৃজনশীলতাকেই ধারণ করে।

এসব গ্রাফিতি অঙ্কনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে আপলোড দিয়েছে ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

পোস্টটি শেয়ার করুনঃ